chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরাভের বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিশ দেয়া হয়েছে: আইজিপি

পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামি দুবাইয়ের অবস্থান করা আরাভ খান ওরফে রবিউল ইসলাম ওরফে আপন ওরফে হৃদয়ের বিরুদ্ধে খোঁজ-খবর নেওয়ার জন্য ইন্টারপোলে ‘রেড নোটিশ’জারি করা হয়েছে বলে জানালেন পুলিশের আইজিপি আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (২০ মার্চ) দুপুরে সিএমপির নবনির্মিত এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমরা ইতিমধ্যে ইন্টারপোলসহ বিভিন্ন দপ্তরে তার বিষয়ে যোগাযোগ করছি। যে নামে তার বিরুদ্ধে চার্জশীট দেওয়া হয়েছে, সে আলোকে কাজ চলছে। ইন্টারপোল সংস্থা আমাদের আবেদনটি গ্রহণ করেছেন। তবে তদন্তের স্বার্থে কীভাবে কাজ করছি, তা এখনই বলতে চাচ্ছি না।

আরাভের সঙ্গে কয়েকজন পুলিশ কর্মকর্তার সম্পৃক্তার বিষয়ে আইজিপি আবদুল্লাহ আল-মামুন বলেন, আমাদের নলেজে বিষয়টি এসেছে। আমরা খতিয়ে দেখছি। পরে আপনাদের বিস্তারিত জানাতে পারবো।

আরাভ খানের স্বর্ণের দোকান উদ্বোধনে এক ঝাক তরুণের উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা কী কারণে গিয়েছেন তারা বলবেন। আমরা এটা খবর নিব। তাদের সঙ্গে আপনাদের যোগাযোগ হবে। তারা আসলে পরে এটা জানব আমরা। অনেক সময় দেখা যায় বিজ্ঞাপনের জন্য যায়। একজন একটি অনুষ্ঠানে গেলেই, যে সে তার সঙ্গে জড়িত থাকবে এটা ঠিক কি বলা যায়? এরপরও আমরা এটা পর্যবেক্ষণ করছি, দেখছি আমরা।

সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ক্যাম্পের দুটি পক্ষের বিরোধের বিষয়ে পুলিশের আইজিপি বলেন, এটি সম্পূর্ণভাবে আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। যে ঘটনা ঘটছে, আপনারা জানেন কক্সবাজারের জনসংখ্যা কত আর শুধুমাত্র ক্যাম্পের জনসংখ্যা কত। এখানে জেলা পুলিশসহ সবাই মিলে দায়িত্ব পালন করছি। এর পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করে যাচ্ছে। আমরা কাউকে ছাড় দিচ্ছি না। প্রত্যেকটি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। প্রতিটি ঘটনায় বাংলাদেশের আইন অনুযায়ী ব্যবস্থা নিব।

পাবর্ত্য অঞ্চলে অপহরণ ও মুক্তিপণ বেড়ে যাওয়ার বিষয়ে র‌্যাবের সাবেক এই ডিজি বলেন, প্রতিটি ঘটনায় আমরা কিন্তু ভুক্তভোগীদের উদ্ধার করছি।  একই সঙ্গে আসামিদের আইনের আওতায় আনা হচ্ছে। এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

গ্রেপ্তারের পাঁচ ঘণ্টার পর মাহিয়া মাহির জামিন প্রসঙ্গে আইজিপি বলেন, তিনি জামিন পেয়েছেন। যেহেতু মামলায় হয়েছে, এতটুকু আশা দিতে পারি কারো বিরুদ্ধে অন্যায় হবে না।

উল্লেখ্য, সিএমপির কোতোয়ালী থানার অধীন এলাকায় ৩ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে এনায়েত বাজার পুলিশ ফাঁড়ি। এই ভবনের মোট আয়তন ১০ হাজার ১৮০ বর্গফুট।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর