chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় ‘চোরকে খুঁটিতে বেঁধে গণপিটুনি,হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু

চট্টগ্রামের সাতকানিয়ায় খুঁটিতে বেঁধে গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ওই ব্যক্তির নাম–পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

গতকাল শুক্রবার দিনগত রাতে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের মধ্যম কাঞ্চনার ঘোষঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তিসহ কয়েকজন একটি বাড়িতে চুরি করতে ঢুকেছিলেন বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। সঙ্গে থাকা অন্যরা পালিয়ে গেলেও বাড়ির লোকজন তাঁকে ধরে ফেলেন।চোরদের হামলায় গৃহকর্তা প্রদীপ দত্ত ও তাঁর কলেজপড়ুয়া ছেলে শিমুল দত্ত আহত হয়েছেন জানাগেছে।

পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, গতকাল রাতে মধ্যম কাঞ্চনার ঘোষঘাটা এলাকার বাসিন্দা প্রদীপ দত্ত তাঁর ঘরের দরজার বাইরে তালা দিয়ে গ্রামের একটি শ্রাদ্ধ অনুষ্ঠানে যান। এ সময় ঘরের ভেতর তাঁর পরিবারের সদস্যরা ঘুমিয়ে ছিলেন। রাত আড়াইটার দিকে ফিরে এসে বাড়ির দরজা খোলা দেখে পরিবারের সদস্যদের ডাকাডাকি করেন প্রতীপ। এ সময় পরিবারের সদস্যরা ঘুম থেকে জেগে উঠলে তিনি ও তাঁর ছেলেকে আঘাত করে ঘরের ভেতরে থাকা চোরের দল পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় চোরের দলের কয়েকজন সদস্য পালিয়ে গেলেও একজনকে আটকে ফেলেন পরিবারের সদস্যরা। পরে গ্রামের লোকজন জড়ো হয়ে আটককৃত চোরকে সড়কের পাশের একটি বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে গণপিটুনি দেন।

শিমুল দত্ত আজ শনিবার সকালে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম আলোকে বলেন, ‘বাবা ফিরে এসে ঘুম থেকে আমাদের ডেকে তুলেন। এ সময় কোনো কিছু বোঝার আগেই কয়েকজন অপরিচিত লোক বাবা ও আমার ওপর হামলা করেন। পরে ঘরের লোকজন এক চোরকে আটক করতে সক্ষম হন। চোরের দল ঘর থেকে স্বর্ণালংকার ও টাকা নিয়ে গেছে।’

কাঞ্চনা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সন্তোষ দত্ত প্রথম আলোকে বলেন, ঘরের বাইরের তালা কেটে চোরের দল প্রদীপ দত্তের বাড়িতে ঢুকেছিলেন। পরে ওই পরিবারের সদস্যরা বিষয়টি টের পেয়ে একজনকে আটকে ফেলেন। এরপর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন জড়ো হয়ে আটককৃত ওই চোরকে গণপিটুনি দেন। এতেই তাঁর মৃত্যু হয়েছে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক আহমেদ ফয়সাল প্রথম আলোকে বলেন, শরীরের বিভিন্ন অংশে আঘাত করা এক ব্যক্তিকে আজ সকালে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়েছে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান প্রথম আলোকে বলেন, গতকাল দিবাগত রাতে চোর সন্দেহে এক ব্যক্তিকে আটক করে স্থানীয় লোকজন গণপিটুনি দেন। এতেই তাঁর মৃত্যু হয়েছে। তবে নিহত ব্যক্তির নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি। ঘটনাটির খবর পেয়ে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তা ছাড়া নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে নাম-পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর