chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে সতর্কতা

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন এলাকায় জনসাধারণ ও অভিভাবকদের নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ে ভর্তিসংক্রান্ত অজ্ঞতার সুযোগে কিছু অনুমোদনহীন প্রতিষ্ঠান নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করায়। পরবর্তী সময়ে ওইসব স্কুলের শিক্ষার্থীরা নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন ও দশম শ্রেণি–পরবর্তী এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ভয়াবহ জটিলতার সম্মুখীন হয়।

১. চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অনুমোদিত নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক স্কুলগুলো শুধু নিজ বিদ্যালয়ে ভর্তিকৃত ও পাঠগ্রহণকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করাতে পারবে। কোনোক্রমেই কোনো অননুমোদিত স্কুলের শিক্ষার্থীকে তাদের স্কুলে রেজিস্ট্রেশন করাতে পারবে না।

২. চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত নয় এমন কোনো স্কুল ষষ্ঠ ও নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না। এ রকম ভর্তির কারণে কোনো শিক্ষার্থী বা অভিভাবক প্রতারিত হলে সংশ্লিষ্ট বিদ্যালয়ের বিরুদ্ধে বোর্ড আইন ও দেশে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

৩. জনসাধারণ ও অভিভাবকদের এ মর্মে অনুরোধ করা হয়েছে যে, তাঁরা যেন তাঁদের সন্তানদের ষষ্ঠ ও নবম শ্রেণিতে ভর্তি করানোর সময় সংশ্লিষ্ট বিদ্যালয় চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত কি না, তা জেনে নেন। উল্লেখ্য, অনুমোদিত স্কুলগুলোর ইআইআইএন নম্বর থাকে। তাঁদের অসচেতনতার কারণে কোনো শিক্ষার্থীর শিক্ষাজীবন বিপন্ন হলে তার দায়দায়িত্ব বোর্ড গ্রহণ করবে না।

এই বিভাগের আরও খবর