chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রমেই কমছে শীত, বাড়ছে তাপমাত্রা

ক্রমেই কমছে শীত, প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা। তাপমাত্রা আরও বেড়ে আগামী দু-একদিনের মধ্যে দেশ থেকে শৈত্যপ্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

চলতি মাসে আর শীত জেঁকে বসার আশঙ্কা নেই। জানুয়ারির একেবারে শেষে বৃষ্টি হতে পারে। বৃষ্টি বিদায় নেওয়ার পর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শীত বাড়তে পারে বলেও জানিয়েছেন জলবায়ু বিশেষজ্ঞ ও আবহাওয়াবিদরা।

সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী সোমবার সকালে নীলফামারী, কুঁড়িগ্রাম, পঞ্চগড় ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এছাড়া দেশের অন্যস্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল চট্টগ্রামে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর