chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জুতার ভেতরে মিলল ১০টি স্বর্ণবার,পাচারকারী আটক

পায়ের জুতার ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি স্বর্ণের বার নিয়ে ভারত যাওয়ার আগেই চুয়াডাঙ্গার দামুড়হুদার বারাদি সীমান্তে বিজিবি সদস্যদের হাতে আটক হয় পাচারকারী।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল শাহ মোহাম্মদ ইশতিয়াক।

আটককৃত ব্যক্তি উপজেলার নাস্তিপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে ইমন আলী (২৭)।

জানা গেছে, সোমবার বেলা ১১টার দিকে ভারত সীমান্ত দিয়ে স্বর্ণের চালান পাচার হচ্ছে এমন তথ্য পেয়ে নাস্তিপুর গ্রামের সড়কে অভিযান চালায় বারাদি বিওপির টহলদল।

এ সময় সন্দেহভাজন এক চোরাকারবারীকে চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। পরে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আটক করা হয়। এদিকে তার শরীরের বিভিন্ন অংশ তল্লাশি করে পায়ের জুতার ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক শাহ মোহাম্মদ ইশতিয়াক পিএসসি জানান, উদ্ধার হওয়া ১০ স্বর্ণের বারের ওজন ১ কেজি ১৬৪ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৭০ লাখ টাকার বেশি।

স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হবে। এ ছাড়া আটককৃতকে দর্শনা থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দেওয়া হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর