chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাড়ে ৫ কোটি টাকার মাদক ফেলে পাচারকারীরা পালায় নদী সাঁতরে

কক্সবাজারের টেকনাফে মাদকের বড় চালানের খবরে অভিযানে নামে বিজিবি। উপস্থিতি টের পেয়ে নাফ নদী সাঁতরিয়ে মায়ানমারে পালিয়ে যায় পাচারকারী চক্র।

ফলে কাউকে আটক করা না গেলেও পাচারকারীদের ফেলে যাওয়া লুঙ্গিতে বাঁধা পোটলা থেকে এক কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১০ হাজার পিস ইয়াবা জব্দ করে বিজিবির অভিযানিক টিম। জব্দ মাদকের মূল্য পাঁচ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা বলে জানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (০২ জানুয়ারি) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদী এলাকা থেকে ওই মাদক উদ্ধার করা হয়।

বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নাফ নদী হয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পায় বিজিবি। তখনই ওই এলাকায় অভিযান চালানো হয়।

একপর্যায়ে মিয়ানমারের দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে দুই ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার জন্য নির্দেশ দেন। এ সময় তারা লুঙ্গি দিয়ে বাঁধা একটি পোটলা ফেলে নাফ নদীতে লাফিয়ে পড়েন। পরে সাঁতরে মিয়ানমারের ভেতরে নাকফোরা এলাকায় পালিয়ে যান।

পরে পাচারকারীদের ফেলে যাওয়া পোটলা তল্লাশি করে এক কেজি ৬৫ গ্রাম আইস ও ১০ হাজার ইয়াবা জব্দ করা হয়; যার আনুমানিক মূল্য পাঁচ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, উদ্ধার করা মাদক বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। আইনি কার্যক্রম শেষে সেগুলো ধ্বংস করা হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর