chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম প্রেসক্লাব নির্বাচনে ১৫ পদের জন্য কারা লড়বেন

চট্টগ্রাম প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২২ এর জন্য গঠিত নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত প্রার্থী তালিকাটি প্রকাশ করা হয়েছে।

চুড়ান্ত তালিকা সূত্রে জানা যায়, এবার ১৫টি পদের জন্য ৩৯ জন সাংবাদিক নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছে।

এরমধ্যে সভাপতি পদে লড়ছেন চারজন। এরা হলেন, কলিম সরওয়ার, কাজী আবুল মনসুর, রিয়াজ হায়দার চৌধুরী ও সালাউদ্দিন মো. রেজা।

সিনিয়র সহ সভাপতি লড়াই হবে দুজনের। লড়ছেন ফরিদ উদ্দিন চৌধুরী ও মো. খোরশেদ আলম। তিনজন প্রতিদ্বন্ধীতা করছেন সহ সভাপতি পদের জন্য। এরা হলেন, নিরূপম দাশগুপ্ত, মনজুর কাদের মন্জু ও স ম ইব্রাহীম।

তাছাড়া সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন চারজন। দেবদুলাল ভৌমিক, নজরুল ইসলাম, মহসিন চৌধুরী ও মহসীন কাজী লড়বেন এ পদের জন্য। মিন্টু চৌধুরী ও শহীদুল্লাহ শাহরিয়ার লড়বেন যুগ্ম সম্পাদক পদের জন্য।

এদিকে প্রেস ক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থী তালিকায় অর্থ সম্পাদক পদে তাপস বড়ুয়া রুমু, ফারুক তাহের ও রাশেদ মাহমুদের নাম এসেছে।
সাংস্কৃতিক সম্পাদক পদের জন্য নাম আসে নাসির উদ্দিন হায়দার ও রূপম চক্রবর্তীর।

ক্রীড়া সম্পাদক পদে এম সরওয়ারুল আলম সোহেল ও মো. ফারুক, গ্রন্থাগার সম্পাদক পদে কুতুব উদ্দিন, মো. মোরশেদুল আলম তালুকদার,
মো. শওকত ওসমান ও মো. শহীদুল ইসলাম নির্বাচনে অংশ নিচ্ছেন।

তাছাড়া সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক পদের জন্য আল রাহমান, কামাল উদ্দিন খোকন, মুহাম্মদ জসীম উদ্দীন ছিদ্দিকী ও রাহুল কান্তি দাশের নাম এসেছে নির্বাচনী চুড়ান্ত তালিকায়।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের জন্য নির্বাচনী লড়াইয়ে থাকছে আলীউর রহমান ও খোরশেদুল আলম শামীম এবং এবারের প্রেসক্লাব নির্বাচনে ৪টি কার্যকরী সদস্য পদের জন্য ৭জন নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছেন।

এরা হলেন, আবসার মাহফুজ, জসীম চৌধুরী সবুজ, মন্জুরুল আলম মন্জু, মোয়াজ্জেমুল হক, মো. আইয়ুব আলী, রতন কান্তি দেবাশীষ ও স্বপন কুমার মল্লিক।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর