chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিরাজের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে বিজয়

ভারতের মতো শক্তিশালী দলকে ১৮৬ রানে অলআউট করেও স্বস্থিতে নেই বাংলাদেশ। মামুলি স্কোর তাড়া করতে নেমে শুরুতেই বিপদে টাইগাররা।

ওপেনার নাজমুল হোসেন শান্তর পর সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়। ৯.১ ওভারে মাত্র ২৯ রানে ২ উইকেট হারাল স্বাগতিকরা।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে খুব একটা স্বস্তিতে ছিলেন না এনামুল হক। আগের ওভারে বেঁচে গিয়েছিলেন রিভিউ নিয়ে। পরের ওভারে আর বাঁচলেন না তিনি। মোহাম্মদ সিরাজের সাদামাটা এক ডেলিভারিতে শর্ট মিডউইকেটে সহজ ক্যাচ তুলে দিয়ে ফিরলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। তার আগে ২৯ বল মোকাবেলা করে ১৪ রান করার সুযোগ পান।

ভারতকে ১৮৬ রানে গুঁড়িয়ে দিয়ে জয়ের স্বপ্ন দেখা বাংলাদেশ শুরুতেই উইকেট হারায়। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন তরুণ ওনেপার নাজমুল হোসেন শান্ত। ভারতীয় পেসার দীপক চাহারের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শান্ত।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সফরকারী ভারত আগে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসানের স্পিন আর পেসার এবাদত হোসেনের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে।

একের পর এক উইকেট পতনের দিনে ব্যতিক্রম ছিলেন ভারতীয় তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল। তিনি ৭০ বলে ৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৭৩ রান করেন রাহুল।

বাংলাদেশ দলের হয়ে ১০ ওভারে ৩৬ রানে ৫ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ৮.২ ওভারে ৪৭ রানে ৪ উইকেট নেন এবাদত হোসেন।

এই বিভাগের আরও খবর