chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষিত ফায়ার ফাইটার গড়ে তোলাই সরকারের লক্ষ্য : প্রধানমন্ত্রী

ফায়ার সার্ভিসে প্রশিক্ষণ ও আধুনিক যন্ত্রপাতি যোগ হয়েছে। প্রশিক্ষিত ফায়ার ফাইটার গড়ে তোলা সরকারের লক্ষ্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কেবল অগ্নিনির্বাপণই নয়, যে কোন দুর্যোগ-দুর্বিপাকে অকুতভয় সৈনিকের মতো এগিয়ে আসে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বর্তমান সরকারের সময়ে অগ্নি নির্বাপণে নতুন নতুন যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে সক্ষমতা বেড়েছে, আরো বেশি সময়োপযোগী হয়ে উঠেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে, অগ্নি নির্বাপণে সাধারণ মানুষকে সম্পৃক্ত করে তাদের প্রশিক্ষণের ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

চারটি ক্যাটাগরীতে ৪৫ জন ফায়ার সার্ভিস কর্মকর্তাকে প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পুরস্কৃত করা হয় চট্টগ্রামের কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে জীবন উৎস্বর্গকারী দশ অগ্নিবীরের পরিবারকে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর