chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগামী সপ্তাহে বাড়তে পারে বৃষ্টি

বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আগামী তিনদিনে নিম্নচাপে পরিণত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আপাতত দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তবে আগামী সপ্তাহে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, আন্দামান সাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। আগামী তিনদিনের মধ্যে লঘুচাপটি ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে নাজমুল হক জানান, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অন্যদিকে ক্রমেই কমছে রাতের তাপমাত্রা।

আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, লঘুচাপটি ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। এটি ঘূর্ণিঝড়ে পরিণত হলে এর নাম হবে ‘সিত্রাং’। এটি ভারত ও বাংলাদেশের উপকূল দিয়ে স্থলে ভাগে প্রবেশের প্রবল সম্ভাবনা রয়েছে।

তবে এটি কতটা শক্তিশালী ঘূর্ণিঝড় হবে এবং কোন জায়গা দিয়ে স্থলভাগ অতিক্রম করবে তা আরও পরে বলা যাবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর