chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিউইয়র্কে অভিবাসনপ্রত্যাশীদের জন্য তাঁবুর আশ্রয়কেন্দ্র

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অভিবাসনপ্রত্যাশীদের জন্য তাঁবুর আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। রিপাবলিকানশাসিত টেক্সাস ও অন্যান্য অঙ্গরাজ্য থেকে যেসব অভিবাসনপ্রত্যাশীদের বাসে করে পাঠানো হয়েছে তাদের সেখানে আশ্রয় দেওয়া হবে। এমন পরিস্থিতির মধ্যেই আগামী মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশটির গুরুত্বপূর্ণ মধ্যবর্তী নির্বাচন। খবর আল-জাজিরার।

নিউইয়র্ক কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, অভিবাসনপ্রত্যাশীদের একটি দল এরই মধ্যে রান্ডাল’স আইল্যান্ডের কেন্দ্রে এসে পৌঁছেছে। সেখানে সাময়িকভাবে ৫০০ পুরুষ রাখা হবে।

দীর্ঘ ভ্রমণের পর এসব অভিবাসনপ্রত্যাশীরা নিউইয়র্ক শহরে এসেছে। মূলত মেক্সিকো সীমান্ত দিয়ে ভেনেজুয়েলাসহ বেশ কিছু দেশের নাগরিকরা যুক্তরাষ্ট্রে যাচ্ছে। সম্প্রতি দেশটিতে এসব অভিবাসনপ্রত্যাশীদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

মনে করা হচ্ছে, বাইডেন প্রশাসনকে বেকায়দায় ফেলতেই রিপাবলিকানশাসিত অঞ্চল থেকে অভিবাসনপ্রত্যাশীদের বাসে করে নিউইয়র্কে পাঠানো হচ্ছে। যদিও এভাবে বাসে তাদের পাঠানোকে অমানবিক বলে আখ্যায়িত করেছে মানবাধিকারকর্মীরা।

যুক্তরাষ্ট্রের টেক্সাস সীমান্তে সম্প্রতি অভিবাসন সংকট মারাত্মক আকার ধারণ করেছে। অভিবাসনপ্রত্যাশীদের ঢল কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তবে এ সংকট এখন আর টেক্সাসের মধ্যে সীমাবদ্ধ থাকছে না, ছড়িয়ে পড়ছে দেশটির বিভিন্ন গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর