chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডেঞ্জার জোনে যাচ্ছে দেশ: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মুহাম্মদ কাদের বলেছেন, দেশের রিজার্ভ প্রতিদিনই নিম্নগামী হচ্ছে। রিজার্ভের অবস্থা খুবই খারাপ। ধীরে ধীরে বাংলাদেশ ডেঞ্জার জোনে এগিয়ে যাচ্ছে।

আজ রবিবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিউটিটে জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও অভিযোগ করেন, সংসদীয় গণতন্ত্রের নামে দেশে একনায়কতন্ত্র চলছে। বলেন, বড় প্রকল্পগুলো থেকে আয় দেখাতে না পারলে ঋণ শোধ করা কঠিন হবে। সরকার সবই জানে বোঝে, কিন্তু এখনো কোনো সতর্ক ব্যবস্থা নিচ্ছে না।

এর আগে দুপুরে বনানীর নিজ কার্যালয়ে এক মতবিনিময় সভায় জিএম কাদের বলেন, জাতীয় পার্টি কারও দালালি করে রাজনীতিতে টিকে থাকবে না। এ ক্ষেত্রে চ্যালেঞ্জ আসবে, সেটা মোকাবিলা করতে হবে। এতে দলের কেউ বাধা হলে অপ্রিয় সিদ্ধান্ত নিতেও পিছপা হবে না।

তিনি বলেন, দলের কেউ কেউ মনে করছেন, একটি দল নির্বাচনে কারচুপি করে বিজয়ী হবে, আর তাদেরকে শর্টকাট পদ্ধতিতে মন্ত্রী-এমপি করবেন। যারা এমনটা মনে করেন তারা দলের জন্য জীবাণু। তাদেরকে দল ছাড়তে হবে অথবা সংশোধন হতে হবে।

জাপার এই নেতা বলেন, শক্তিশালী জাতীয় পার্টি গড়তে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করা হবে। প্রয়োজনে অপ্রিয় কিছু সিদ্ধান্ত নিতেও পিছপা হবো না।

জি এম কাদের বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে চাই। আমরা শুরু থেকেই ইভিএমের বিরোধিতা করছি। কারণ ইভিএমে কারচুপি করে ফলাফল ঘোষণা হলে, চ্যালেঞ্জ করা যায় না।

তিনি বলেন, জাতীয় পার্টি কারও দাসত্ব করবে না। আমরা আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে নেই। কারও সঙ্গে বন্ধুত্ব হলেও জাপা দাসত্ব করবে না।
চখ/আর এস

এই বিভাগের আরও খবর