chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ সেনার মৃত্যু

পাকিস্তানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মেজর পদের ২ কর্মকর্তাসহ ছয় সেনা নিহত হয়েছেন। দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে দুর্ঘটনাটি ঘটে।

পাকিস্তানভিত্তিক ডন পত্রিকার খবরে বলা হয়েছে, রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে একটি অপারেশনাল ফ্লাইটের সময় এই দুর্ঘটনা ঘটে। পাকিস্তানের সামরিক বাহিনী সোমবার (২৬ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে দেশটির সামরিক বাহিনী জানিয়েছে, হেলিকপ্টারটি বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে প্রায় ২২১ কিলোমিটার (৭৫ মাইল) দূরে খোস্ত শহরের কাছে একটি অপারেশনাল ফ্লাইটের সময় গভীর রাতে এটি বিধ্বস্ত হয়।

সেনাবাহিনীর বিবৃতিতে এই দুর্ঘটনার কারণ বা ওই এলাকায় তাদের অভিযানের ধরন সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি।

দুর্ঘটনার খবরের প্রতিক্রিয়ায় পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এক উর্দু টুইট বার্তায় বলেছেন, তিনি গভীরভাবে শোকাহত। তিনি নিহতদের এবং তাদের পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করেছেন এবং যোগ করেছেন যে, পুরো জাতি শোকসন্তপ্তদের শোক ভাগ করে নিয়েছে।

সোমবার সেনাবাহিনীর বরাতে নিহত সেনা সদস্যদের পরিচয় প্রকাশ করেছে ডন। তারা হলেন- পাকিস্তানের এটকের বাসিন্দা মেজর খুররম শাহজাদ (পাইলট)। বয়স ৩৯ বছর। রাওয়ালপিন্ডির বাসিন্দা মেজর মুহাম্মদ মুনিব আফজাল (পাইলট)। বয়স ৩০ বছর।

সুবেদার আব্দুল ওয়াহিদ। ৪৪ বছর বয়সী ওয়াহিদ কারাকের সাবিরাবাদ গ্রামের বাসিন্দা। ২৭ বছর বয়সী সিপাহী মুহাম্মদ ইমরান। তিনি খানওয়ালের মখদুমপুরের বাসিন্দা। নায়েক জলিল। বয়স ৩০, তিনি গুজরাট জেলার তেহ খারিয়ানের লোহারার ভুট্টা গ্রামের বাসিন্দা।

দুর্ঘটনায় নিহত ওপর ব্যক্তি হলেন ৩৫ বছর বয়সী সিপাহী শোয়েব। তিনি পাকিস্তানের এটক জেলার খাতারফট্টি পিও সৈয়দা তেহ ঝান্ড গ্রামের বাসিন্দা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর