chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পদ্মা ব্যাংকের এমডিসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টলা ডেস্ক : পদ্মা ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঋণ জালিয়াতির মাধ্যমে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আজ সোমবার সকালে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন সহকারী পরিচালক মো. এনামুল হক।

মামলার অন্যান্য আসামিরা হলেন, ব্যাংকটির নির্বাহী কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, সাবেক এসভিপি শওকত ওসমান চৌধুরী, চট্টগ্রামে খাতুনগঞ্জ শাখার সাবেক ম্যানেজার (অপারেশন) মো. আনোয়ার হোসেন, এস. বি অটো ব্রিকস ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ছগীর চৌধুরী, মেসার্স আলম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও পদ্মা ব্যাংকের তৎকালীন পরিচালক মো. আবু আলম, তাঁর স্ত্রী পারভীন আক্তার, ন্যাশনাল সার্ভে বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাজেদুল ইসলাম, পদ্মা ব্যাংকের সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম শামীম, ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী চৌধুরী মোস্তাক আহমেদ এবং সাবেক ভাইস চেয়ারম্যান ড. আতহার উদ্দিন।

অভিযুক্তরা পারস্পরিক যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণ গ্রহীতার বন্ধকি করা সম্পত্তির ফোর্সড সেল ভেল্যু কম জানা সত্ত্বেও ও পূর্বে প্রদত্ত ১৪ কোটি টাকা ঋণের অতিরিক্ত আরও ১০ কোটি টাকা ৩ মাস মেয়াদি ঋণ প্রদান করেন।

ওই ১০ কোটি টাকা প্রতারণামূলকভাবে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে স্থানান্তর, রূপান্তর ও নগদে উত্তোলন করেন। এই অর্থ আত্মসাতের অভিযোগে দণ্ডবিধির ৪০৯,৪২০, ১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারাসহ মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় মামলাটি করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর