chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইতে ট্রেন দুর্ঘটনা: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের মিরসরাইয়ে খৈয়াছড়া রেল ক্রসিংএ পর্যটক বাহি মাইক্রোবাসের সাথে ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতগামী মহানগর এক্সপ্রেসের মুখো মুখি সংঘর্ষে হতাহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, রেলের বিভাগীয় প্রকৌশলী আবদুল হামিদ, বিভাগীয় চিকিৎসা কর্মকর্তা আনোয়ার হোসেন। তবে অন্য দুই কর্মকর্তার নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আজ শুক্রবার (২৯ জুলাই) বিকেলে পূর্বাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  তিনি বলেন, এ ঘটনা কেন ঘটেছে এবং কার দায় রয়েছে, তা জানতে কমিটি কাজ করবে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে আজ শুক্রবার (২৯ জুলাই) দুপুর ১টা ৩০মিনিটের দিকে উপজেলার পর্যটন কেন্দ্র খৈয়াছড়া রোডের রেল ক্রসিংএ এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।

এতে ঘটনাস্থলেই ১১ পর্যটকের মর্মান্তিক মৃত্যু হয়। এছাড়া আরো ৬ পর্যটকের আবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মিরসরাই থানা পুলিশ ও সিভিল ডিফেন্স যৌথ ভাবে নিহত ১১ জনরে লাশ উদ্ধার করেছে। দূর্ঘটনার কারনে ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর