chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যৌথ অভিযানে হালদা থেকে ২০হাজার মিটার জাল জব্দ করেছে

চট্টলা ডেস্ক : উপমহাদেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ২০ হাজার মিটার চরঘেরা জাল জব্দ করেছে  চট্টগ্রাম নৌ পুলিশ।নৌ-পুলিশের দুইটি টিম বিশেষভাবে যৌথ অভিযান চালিয়ে এই জাল উদ্ধার করেছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর ৫টা থেকে হালদা নদীর কদুরখিল,নোয়াপাড়া, ছায়ারচর, উত্তর মোহরা ও কচুখাইন এলাকায় হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প ও সদরঘাট নৌ থানা যৌথভাবে অভিযানটি পরিচালনা করে।

হালদা নদীর মোহনায়, কদুরখিল ও কচুখাইন  এলাকায় অভিযান পরিচালনা করে ১২টি (প্রতিটি ১ হাজার মিটার করে) ঘেরা জাল  উদ্ধার করে সদরঘাট নৌ থানা।

যৌথ অভিযানে হালদা থেকে ২০হাজার মিটার জাল জব্দ করেছে

অপরদিকে হালদা নদীর নোয়াপাড়া, ছায়ারচর ও উত্তর মোহরা এলাকায় অভিযান পরিচালনা করে ৮টি (প্রতিটি ১ হাজার মিটার করে) অবৈধ ঘেরা জাল  উদ্ধার করে হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্পের সদস্যরা।

হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. এনামুল হক চট্টলার খবরকে বলেন, হালদা নদীতে জীববৈচিত্র্য ও মা মাছ রক্ষা করার জন্য আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা করছি। আজ ভোর ৫টা থেকে তিন ঘন্টাব্যাপী হালদা পাড়ের পাঁচটি অংশে সদরঘাট নৌ পুলিশসহ যৌথ অভিযান পরিচালনা করে ২০ হাজার মিটার ঘেরা জাল উদ্ধার করেছি। হালদা নদীতে অভিযান ও টহল অব্যহত থাকবে বলেও জানান তিনি।

আইএইচ/মআ/চখ

 

 

 

এই বিভাগের আরও খবর