chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশি বংশোদ্ভূত জিদান খেলবেন লা লিগায়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশি ফুটবলার জিদান মিয়া খেলবেন স্প্যানিশ লা লিগায়। রায়ো ভায়োকানোতে নিজের নাম লিখিয়েছেন তিনি। জিদান মিয়ার বাবা সুফিয়ান মিয়া দুবাই থেকে বাংলাদেশী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাদ্রিদভিত্তিক স্পোর্টস ম্যানেজম্যান্ট এজেন্সি এন্থেম স্পোর্টস ও মাদ্রিদের স্কাউট একাডেমি জেনোভা স্পোর্টসও একই তথ্য দিয়েছে।

জেনোভা স্পোর্টস তাদের এক পোস্টে লিখেছে, ‘প্রথম বাংলাদেশী ফুটবলার হিসেবে জিদান মিয়া স্প্যানিশ লা লিগার সঙ্গে যুক্ত হতে যাচ্ছে। রায়ো ভায়োকানোর সঙ্গে জিদানের চুক্তির বিষয়টি ঘোষণা দিতে পেরে আমরা খুবই আনন্দিত। জিদান মিয়া দুই মাস আগে আমাদের আবাসিক ক্যাম্পে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে ক্লাবটিতে সুযোগ পেয়েছেন তিনি।’

জানা গেছে, মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছেন। চুক্তি চূড়ান্ত হলেও প্রথম মৌসুমেই ভায়োকানোর মূল দলে খেলছেন না জিদান। আপাতত দলের সঙ্গে রাখা হবে এবং জিদানের দক্ষতা আরও বাড়ানো হবে। পরের মৌসুমে হয়তো লা লিগায় দেখা যেতে পারে জিদানকে।

উল্লেখ্য, মা-বাবা বাংলাদেশি হলেও জিদান জন্ম নিয়েছেন ইংল্যান্ডে। তার বর্তমান বয়স ২০ বছর। এর আগে ইংলিশ ক্লাব ব্রমলি এফসি ও এফসি ডালাসে খেলেছেন জিদান মিয়া। এছাড়া ইংল্যান্ড, ওয়েলস, ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন যুব দলের হয়েও খেলেছেন তিনি।

ইনি/এনএনআর/চখ

এই বিভাগের আরও খবর