chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২৩১ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে নতুন করে আরো ২৩১ জনের করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ২০৮ জন নগরীর ও ২৩ জন উপজেলার বাসিন্দা।

আজ (৩ ডিসেম্বর) সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৩১ জন। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ২৫ হাজার ৮২৫ জন। এর মধ্যে ১৯ হাজার ৫৩৭ জন নগরীর ও ৬ হাজার ২৮৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এসময় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২০ জন, এর মধ্যে ২২৫ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১ হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি।বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১০৫ জনের নমুনার মধ্যে ২৮ জনের ও শেভরণে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর