chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উড্ডয়নের আগে আগুন লাগলো বিমানে

ডেস্ক নিউজ: চীনে উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে তিব্বত এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমানে আগুন ধরার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১২ মে) সকাল ৮টায় দেশটির চংকিং বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানিয়েছে, তিব্বত এয়ারলাইন্সের বিমানে আগুন ধরার এই ঘটনায় ফ্লাইটে থাকা আরোহীদের মধ্যে অন্তত ৪০ জন আহত হয়েছেন।

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় চংকিং থেকে তিব্বতের নাংচির উদ্দেশ্যে রওনা হওয়া বিমানটিতে উড্ডয়নের সময় মোট ১২২ জন আরোহী ছিলো বলে প্রতিবেদনে জানানো হয়। তাদের মধ্যে ১১৩ জন যাত্রী এবং ৯ জন ছিল বিমানে ক্রু।

চংকিং জিংবি আন্তর্জাতিক বিমানবন্দরের টারমার্কে এয়ারবাস এসই এ-৩১৯ মডেলের বিমানটিতে উড্ডয়নের ঠিক আগ মুহুর্তে আগুন ধরে যায়। আগুনে বিমানের সামনের অংশ পুড়ে গেছে।

আগুন লাগার পর বিমানের যাত্রীরা আতঙ্কিত হয়ে দ্রুত বেরিয়ে আসতে গেলে অন্তত ৪০ জন আহত হন। প্রাথমিক চিকিৎসার জন্য আহতদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে।

আগুন লাগার ঘটনায় চীনের রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ার চায়না লিমিটেডের সাবিসিডিয়ারি ক্যারিয়ার তিব্বত এয়ারলাইন্স কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করে জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত করা হবে। আগুন লাগা ওই এয়ারবাসটি দীর্ঘ সাড়ে ৯ বছর ধরে তাদের বহরে যুক্ত আছে।

চংকিং বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এয়ারবাস এসই এ-৩১৯ এর বাম দিক থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। যেটি পরবর্তীতে বিমানের সামনের অংশেও ছড়িয়ে পড়ে।

বিমানে আগুন ধরার পর থেকে চংকিং বিমাবন্দরের রানওয়ে বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর