chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুসল্লি সেজে মসজিদে ঢুকে মোবাইল চুরি-আটক ৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৩টি চোরাই মোবাইল উদ্ধারের পাশাপাশি সংঘবদ্ধ চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে থানা পুলিশ।

গতকাল রবিবার (৮ মে) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পৃথক অভিযানে চোরাই মোবাইলসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, মারুফ হাসান (৩৬), মো. ইসমাইল প্রকাশ নিলয় (২৭) ও মো. মনছুর আলম (৪৪)।

পুলিশ জানায়, আটক তিনজনই ঈদুল ফিতরের দিন নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদে মুসল্লি সেজে প্রবেশ করে নামাজে জামাতরত মুসল্লিদের কাছ থেকে বেশ কয়েকটি মোবাইল চুরি করে পালিয়ে যায়।

রবিবার রাতে চুরি করা মোবাইল ক্রয় বিক্রয়ের সময় মারুফ হাসানকে আটক করে টিম কোতোয়ালী। তার কাছ থেকে চোরাইকৃত চারটি মোবাইল উদ্ধার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে সে চোর চক্রের আরো কয়েকজনের নাম ঠিকানা প্রকাশ করলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে নিলয় ও মনছুর আলমকে আটক করতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকেও ৯টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

সোমবার (৯ মে) বিকেলে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবীর। তিনি বলেন, আটক তিনজনই সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য।

তারা পরস্পর যোগসাজশে মুসল্লি সেজে বিভিন্ন মসজিদে প্রবেশ করেন। এরপর সুযোগ বুঝে মুসল্লিদের পকেট থেকে মোবাইল চুরি করে পরবর্তীতে তা কম দামে বিক্রি করে দেন।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরেই তারা চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর