chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়া আ.লীগ নেতা জিতেনকে গাছে বেঁধে মারধর

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ব্রাহ্মণঘাটাস্থ গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনের গাছে বেঁধে এক আওয়ামী লীগ নেতাকে মারধর করা হয়েছে।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে মারধরের শিকার হয়েছেন উপজেলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহ।

অভিযোগ রয়েছে, ইফতার মাহফিলে দাওয়াত দেয়া ও ব্যানারে ইউপি চেয়ারম্যান বদরুউদ্দিন মোহাম্মদ জসীমের নাম না দেওয়ায় চেয়ারম্যানের লোকজন এ হামলার ঘটনাটি ঘটিয়েছে।

তবে এ বিষয়ে চেয়ারম্যান জসীম উদ্দিন জানিয়েছেন,ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতেই এমন মনগড়া অভিযোগ করা হয়েছে। আসল ঘটনাটি হলো জিতেন গুহের উপর স্থানীয়দের দীর্ঘদিনের ক্ষোভ ছিলো। ক্ষোভের বহিঃপ্রকাশ মাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় গাউছিয়া কমিউনিটি সেন্টারে শুক্রবার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

ইউপি চেয়ারম্যান বিএম জসিমকে ইফতারে মাহফিলে দাওয়াত না দেওয়া ও ব্যানারে তার নাম থাকায় দুপুর থেকেই ঘটনাস্থলে তর্কাতর্কি শুরু হয়। বিকেলের দিকে চেয়ারম্যান তার লোকজন নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়।

একপর্যায়ে চেয়ারম্যানের সঙ্গে থাকা লোকজন জিতেন গুহকে টেনে হিঁচড়ে বাইরে নিয়ে গাছের সঙ্গে বেঁধে মারধর করে। এ সময় আওয়ামী লীগের বর্তমান সভাপতিকেও চেয়ারম্যানের সমর্থকরা গালাগাল করেন।

হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক শহীদুল ইসলাম জুলু জানান, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ তাকে ইফতার মাহফিলে দাওয়াত দেয়নি।

এতে তিনি ক্ষিপ্ত হয়ে ৩০-৪০জন লোক নিয়ে অনুষ্ঠানস্থলে এসে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মাহমুদুল হক হাফেজসহ বিভিন্নজনকে গালাগালি করতে থাকেন। এক পর্যায়ে জিতেন গুহকে কাছে পেয়ে তার উপর হামলা চালায়।

তবে হামলার ঘটনাটি সম্পূর্ণ তাদের দলীয় ইস্যু বলে মন্তব্য করে ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বদরুউদ্দিন মোহাম্মদ জসিম বলেন, যারা হামলার ঘটনাটি ঘটিয়েছে তারা আওয়ামী লীগের লোকজন।

হামলার শিকার নেতাও আওয়ামী লীগের। এখানে আমার কোন ইন্ধন নেই। ব্যানারে নাম দেওয়া নেওয়ার কথাটা নিছক রটনা। তিনি বলেন, ব্যানারে নাম থাকলেই কী না থাকলেই কী।

স্থানীয়দের কাছ থেকে শুনেছি, জিতেন গুহ সভাপতি থাকার সময় সরকারি ঘর, টিওবওয়েল, চাকরি দেয়ার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করেছে। তাই তারা ক্ষিপ্ত হয়ে মারধর করেছে। আমি ঘটনাস্থলে এসে তাকে রক্ষা করেছি।

ঘটনা সম্পর্কে জানতে হামলার শিকার আওয়ামী লীগ নেতা জিতেন কান্তি গুহর সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

তবে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানিয়েছেন বর্তমানে জিতেন গুহকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি বলেন, ঘটনার সংবাদ পেয়ে পটিয়া থানা পুলিশের টিম ঘটনাস্থলে পৌছার আগেই জিতেন গুহকে হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয়রা। এ ঘটনায় এখনো কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর