chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপে স্পিডবোট ডুবি, নিখোঁজ আরও এক শিশুর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রামের সন্দ্বীপে গুপ্তছড়া ঘাটে স্পিডবোট ডুবে নিখোঁজ তিন শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে।

শুক্রবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় সন্দ্বীপের গুপ্তছড়া নৌ ঘাট থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে উড়িরচর এলাকার সাগর উপকূল থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

সন্দ্বীপের ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কিরিট রঞ্জন বড়ুয়া মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে স্থানীয়দের কাছ থেকে সাগর উপকূলে একটি মরদেহ ভাসছে বলে খবর আসে। পরে নৌ পুলিশ ও কোস্টগার্ডেরর সহায়তায় ছয় বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করি।

তিনি আরও বলেন, মরদেহটি ডুবে যাওয়া দুই বোনের মধ্যে একজনের হতে পারে। আমরা উপজেলা প্রশাসনের মাধ্যমে পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। পরিবারের সদস্যরা এলে মরদেহ শনাক্ত করবে।

উল্লেখ্য, গত বুধবার চট্টগ্রাম-সন্দ্বীপ নৌ রটের গুপ্তছড়া ও মাইটভাঙা ঘাটে ২০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট ডুবে যায়। কোস্টগার্ডের পক্ষ থেকে কালবৈশাখী ঝড়ের কবলে স্পিডবোটটি ডুবে যাওয়ার কথা বলা হয়েছিল। তবে গুপ্তছড়া ঘাটের ইজারাদার মো. আনোয়ার দাবি করেন, জেলেদের নৌকায় আটকে গিয়ে স্পিডবোটটি উল্টে গিয়ে ডুবে যায়।

এ ঘটনার পর আনিকা নামে ১০ বছর বয়সী শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তবে আনিকার দুই বোন আদিবা ও আলিফা নিখোঁজ ছিল। এছাড়া মনির হোসেন আরও এক শিশুর হদিস মেলেনি। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলা অভিযানে ১৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়। এদিকে স্পিডবোট ডুবে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর