chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাধীনতা পার্কে দুবছর পর আবারো বসছে বস্ত্র মেলা

চট্টলা ডেস্ক : করোনা মহামারীর কারণে দুবছর বিরতির পর চট্টগ্রাম নগরীতে আবারো আয়োজন করা হচ্ছে মাস ব্যাপী তাঁত বস্ত্র,জামদানি ও ক্ষুদ্র শিল্প মেলা।

চট্টগ্রাম নগরীর বহদ্দার হাট এলাকাস্থ স্বাধীনতা পার্কে আয়োজিত এ মেলা শুরু হচ্ছে আজ বুধবার (৬ এপ্রিল) থেকে। মেলা চলবে চাঁদরাত পর্যন্ত।

আজ দুপুরে মাসব্যাপী এ মেলার শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

উদ্বোধন শেষে তিনি বলেন, দীর্ঘ সময় ধরে চট্টগ্রামে ধারাবাহিক ভাবে এই তাঁত বস্ত্র,জামদানি ও ক্ষুদ্র শিল্পমেলা অনুষ্ঠিত হয়ে আসছে। তবে করোনার কারণে গত দুই বছর এই মেলা অনুষ্ঠিত হয়নি।

আয়োজকদের পক্ষ থেকে নানা পরিকল্পনা থাকলেও সময়ের প্রয়োজনে এই মেলা অনুষ্ঠান স্থগিত ছিল। তবে নানা প্রতিবন্ধকতা কাটিয়ে এবার মেলার আয়োজন করা হয়েছে। স্বাধীনতা পার্কের মত মনোরম জায়গায় এই মেলা আশা করি ক্রেতাদের আকৃষ্ট করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সদস্য বেলাল আহমেদ, নগর আওয়ামী লীগ নেতা মো. ইসা, রায়হান ইউসুফ, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিন, মেলার প্রধান সমস্বয়কারী জয়নাল আবেদীন, স্বেচ্ছাসেবকলীগ নেতা মকসুদ আলী,রুবেল আহমদ বাবু, মো. সালাউদ্দিন, নাজমুল হাসান পিন্টু, হুমায়ুন কবির আজাদ,অরভিন সাকিব ইভান,ওসমান গণি, আকিব জাবেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

চখ/আর এস