chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য : জাফরুল্লাহ

রাজনীতি ডেস্কঃ দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন পাওয়ার যোগ্য ও নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ পাওয়া উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

মঙ্গলবার (২২ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, “আমরা সবাই দেশকে ভালোবাসি। যারা এসেছিলেন তারা সবাই একটা সুষ্ঠু নির্বাচন চেয়েছেন, দেশের গণতন্ত্র চেয়েছি। এটাও আমরা বলেছি, দলীয় সরকারের অধীনে দেশে সুষ্ঠু নির্বাচন বড় কঠিন ব্যাপার। অসম্ভব বলি নাই, কিন্তু কঠিন ব্যাপার।”

এছাড়া নির্বাচন কমিশন তাদের উপদেশগুলো সিরিয়াসলি নিয়েছে বলেও মনে করে জাফরুল্লাহ। সেই সঙ্গে তিনি বলেন, “আমরা সংখ্যালঘুদের ব্যাপারে কথা বলেছি। নারীদের ব্যাপারে কথা বলেছি।”

তিনি আরও বলেন, “আমার মতে খালেদা জিয়া নির্বাচন করতে পারা উচিত। কেননা, ওনার মামলার ফয়সালা হয়নি। আমি সব সময় বলেছি জামিন পাওয়া ওনার অধিকার।”

জাফরুল্লাহ বলেন, “রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে। এই দলের ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে সিদ্ধান্ত জানতে চেয়েছি। যেহেতু তাদের বিরুদ্ধে একটা অভিযোগ আছে। এখানে এইভাবে এটাকে ফেলে রাখার মানে হবে না।”

তাছাড়া রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে। কিন্তু নিবন্ধন বাতিল হওয়া সেই রাজনৈতিক দলের ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে সিদ্ধান্ত জানতে চান এই জ্যেষ্ঠ নাগরিক। তিনি জানান, যেহেতু তাদের বিরুদ্ধে একটা অভিযোগ আছে। এখানে এভাবে এটাকে ফেলে রাখার মানে হবে না।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর