chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ট্রেলিয়ার কোচিং দলে যুক্ত হচ্ছেন ড্যানিয়েল ভেট্টরি

খেলাধুলা ডেস্ক : পাকিস্তানের বিরুদ্ধে তিনটি ওয়ান ও একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। আগামী ২৯ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই দুটি সিরিজের জন্য স্পিনারদের পরামর্শকের দায়িত্ব পালন করবেন নিউ জিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি।

আজ রবিবার (২০ মার্চ) ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করেছে, সাদা বলের আসন্ন দুই সিরিজের জন্য অজিদের স্পিন বোলিং পরামর্শকের দায়িত্ব পালন করতে ড্যানিয়েল ভেট্টরি পাকিস্তান সফরে থাকা অস্ট্রেলিয়ার কোচিং দলে যুক্ত হচ্ছেন।

ভেট্টরির শেষ কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশ দলের সঙ্গে। ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত দলটির স্পিন বোলিং কোচ ছিলেন ভেট্টরি। এর আগে ২০১৭ সালে ভারত সফরেও অস্ট্রেলিয়ার কোচিং দলে খণ্ডকালীন কাজ করেন ভেট্টরি।

তাছাড়াও ৪৩ বছরের ভেট্টরি এর আগে বহু ফ্রাঞ্চাইজি লিগে কাজ করেছেন। এক সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ব্রিসবেন হিটের মতো দলগুলিকে কোচিং করিয়েছেন তিনি। এবার অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোচিং পরামর্শদাতা হিসাবে নিযুক্ত করা হল তাঁকে।

কিংবদন্তি কিউয়ি অলরাউন্ডার অবশ্য আপতত শুধুমাত্র পাকিস্তানের বিরুদ্ধে অজিদের সাদা বলের সিরিজের জন্যই দলের সঙ্গে কাজ করবেন। পাকাপাকিভাবে কোনও কোচিং ভূমিকা নেননি তিনি।

তিন টেস্টের সিরিজে অস্ট্রেলিয়ার স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন জন্মসূত্রে পাকিস্তানি অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফাওয়াদ আহমেদ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর