chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে ১ জন করোনায় আক্রান্ত

চট্টলার ডেস্ক: বছরের শুরুর দিকে ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে চট্টগ্রাম লাগামহীনভাবে বাড়তে থোকে করোনার আক্রান্তের সংখ্যা। তবে মার্চ মাসে এসে সংক্রমণ ও আক্রান্তের সংখ্যা কমতে থাকে। চট্টগ্রাম জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর সঙ্গে সংক্রমণের হার শূন্য শতাংশে নেমে এসেছে।

মঙ্গলবার ( ১৫ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তথ্য মতে, এদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১২ টি ল্যাবে ৫৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তের মধ্যে ১ জন মহানগরের বাসিন্দা। আক্রান্তের বিবেচনায় হার ১ দশমিক ৮৩ শতাংশ।

জানতে চাইলে  ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, করোনা থেকে সুরক্ষা রক্ষায় রেজিস্ট্রেশন ঝামেলা ছাড়াই সবাইকে টিকার আওতায় আনা হচ্ছে। সবাইকে টিকা আওতায় আনার কারণে সংক্রমণ ও মৃত্যু কমে আসছে।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে বন্দর নগরীতে প্রথম কারো মৃত্যু হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৯৫ জন।

এর মধ্যে মহানগর এলাকায় সর্বাধিক ৯২ হাজার ৬৮ জনের শরীরে করোনা ধরা পড়ে। এছাড়া বিভিন্ন উপজেলায় ৩৪ হাজার ৫২৭ জন করোনা আক্রান্ত হন। এছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬২ জনের মধ্যে ৭৩৪ জন মহানগর এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর