chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে ১০ জন করোনায় আক্রান্ত

চট্টলার ডেস্ক: চট্টগ্রাম জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর সঙ্গে টানা পাঁচ দিন পর সংক্রমণের হার ১ শতাংশে অতিক্রম করেছে।

রোববার ( ১৩ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তথ্য মতে, এদিন এন্টিজেন্ট টেস্টসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১৪ টি ল্যাবে ৫৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তের মধ্যে ৭ জন মহানগর ও ৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তের বিবেচনায় হার ১ দশমিক ৮৩ শতাংশ।

জানতে চাইলে  ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সংক্রমণের মাত্রা নিম্নমুখী। নগরের পাশাপাশি বিভিন্ন উপজেলাতে রোগী কমছে। মানুষ ভ্যাকসিনের পাশাপাশি স্বাস্থ্যবিধির প্রতি সচেতন হওয়ায় সংক্রমণ কমে আসছে।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী ধরা পড়ে। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে বন্দরনগরীতে প্রথম কারো মৃত্যু হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৯৪ জন।

এর মধ্যে মহানগর এলাকায় সর্বাধিক ৯২ হাজার ৬৭ জনের শরীরে করোনা ধরা পড়ে। এছাড়া বিভিন্ন উপজেলায় ৩৪ হাজার ৫২৭ জন করোনা আক্রান্ত হন।

এছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৬২ জনের মধ্যে ৭৩৪ জন মহানগর এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ জন। আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল শূন্য  দশমিক ৫৫ শতাংশ। গেল ৭ মার্চ সংক্রমণের হার ছিল ১ দশমিক ৮ শতাংশ।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর