chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দ. আফ্রিকা দল ঘোষণা

খেলাধুলা ডেস্ক : আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। দ্বিপাক্ষিক এই ওয়ানডে সিরিজে ডি কক-রাবাদা-মিলারদের নিয়েই বাংলাদেশের অপেক্ষায় প্রোটিয়ারা।

বলা চলে পূর্ণ শক্তি নিয়েই খেলবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য মঙ্গলবার ১৬ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তবে ফিটনেসের কারণে দলে জায়গা হয়নি আনরিক নরকিয়া ও সিসান্ডা মাগালার।

এক নজরে দেখে নেয়া যাক দক্ষিণ আফ্রিকার হয়ে কারা খেলছেন সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলের সাথে। দলে অধিনায়ক থাকছেন তেম্বা বাভুমা। রয়েছেন কেশব মহারাজ, কুইন্টন ডি কক, জুবায়ের হামজা, মার্কো ইয়ানসেন, ইয়ানেমান ম্যালান, এইডেন মার্করাম।

এছাড়াও ১৬ সদস্যের দলে রাখা হয়েছে ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ওয়াইন পার্নেল, আন্দিলে ফিকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, রাসি ফন ডার ডুসেন ও কাইল ভেরেইনাকে।

বাংলাদেশ দলে অধিনায়ক তামিম ইকবালের নের্তৃত্বে খেলবেন লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াবে ১৮ মার্চ, সেঞ্চুরিয়ানে। ২০ তারিখে জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়ানে, ২৩ মার্চ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এর আগে জানুয়ারিতে ঘরের মাঠে ভারতকে ৩–০ ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.