chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হার দিয়ে নারী বিশ্বকাপ শুরু বাংলাদেশের

ডেস্ক নিউজ: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল হেরে গেছে ৩২ রানে। হার দিয়ে ওয়ানডে নারী বিশ্বকাপ শুরু বাংলাদেশের।

বাংলাদেশের ইতিহাসে প্রথম প্রমীলা অধিনায়ক হিসেবে ক্রিকেট বিশ্বকাপে টস করতে নামে টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। নিউজিল্যান্ডের ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল।

শুরু থেকেই বাজে ফিল্ডিং ও ক্যাচ মিসের মাশুল দিতে হয় বাংলাদেশের নারীদের। ১০০ রানের মধ্যে ৪ উইকেট ফেলে দিলেও রানের গতি থামাতে পারছিল না বাংলাদেশ। ক্ষণে ক্ষণে ক্যাচ মিস ও বাজে ফিল্ডিংয়ের কারণে পার পেয়ে যাচ্ছিল দক্ষিণ আফ্রিকা। যার সুবাদে মারিজান ক্যাপ ৪২ ও খোলে ট্রিয়নের ৩৯ রানের ওপর ভর করে ২০৭ রানে অল আউট হয় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের হয়ে এক বোলার বাদে সবাই উইকেটের দেখা পান। ৩টি উইকেট পান ফারিহা তৃষ্ণা। এ ছাড়াও দুটি করে উইকেট পেয়েছেন রিতু মনি ও জাহানারা আলম।

এখন পর্যন্ত যে ৪২টি ওয়ানডে খেলেছে বাংলাদেশের মেয়েরা, তার মধ্যে ১৭টিই প্রোটিয়াসদের বিপক্ষে। তবে চেনা প্রতিপক্ষ হলেও তাদের বিপক্ষে অতীত স্মৃতি খুব একটা সুখকর নয় জ্যোতিদের। এখন পর্যন্ত ১৭ দেখায় বাংলাদেশের জয় মাত্র দুটিতে। তবে তাদের নিয়ে হোমওয়ার্ক করেই বিশ্বকাপের ম্যাচে নেমেছে বাংলাদেশ।

 

নচ/চখ

 

এই বিভাগের আরও খবর