chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশের জাতীয় নির্বাচনে ভারত হস্তক্ষেপ করবে না: ভারতীয় হাই কমিশনার

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনকে ‘অভ্যন্তরীণ’ বিষয় উল্লেখ করে ভারত সরকার কোনা ধরনের হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন দেশে নিযুক্ত  ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাই স্বামী।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারির ১০৩ তম খোশরোজ শরীফ উপলক্ষ্যে  রওজায় গিলাফ হস্তান্তরের সময় তিনি এ কথা বলেন।

হাই কমিশনার বলেন, বাংলাদেশ স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র। তাদের নির্বাচনসহ অভ্যন্তরীণ বিষয় নিয়ে সঠিক সিদ্ধান্ত নিবে। এ ব্যাপারে ভারত সরকারের হস্তক্ষেপ করার কিছুই নাই।

বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির আমন্ত্রণে মাইজভান্ডার দরবার শরীফে ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাই স্বামী। এসময় ভারত সরকারের পক্ষ থেকে ১০৩ তম খোশরোজ শরীফ উপলক্ষে শফিউল বশর মাইজভান্ডারির রওজা শরীফে গিলাফ চড়ান। এর আগে হাই কমিশনার সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারির বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন।

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে দিয়ে হাই কমিশনার বলেন,  ভারত সব সময় বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে সচেষ্ট। ভারতের প্রজাতন্ত্র দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারত সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শন স্বরূপ সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারির রওজা শরীফে গিলাফ হস্তান্তর করা হয়েছে।  ফটিকছড়ির রামগড়ে সীমান্তবর্তী স্থল বন্দর চালু হলে দু দেশের অর্থনীতির পরিসর আরও বাড়বেও  আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় তরিকত ফেডারেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারিসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর