chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১১৮ জন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম জেলায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ১১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের বিবেচনায় সংক্রমণের হার ৪ দশমিক ৩৬ শতাংশ। তবে কারো মৃত্যু হয়নি।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনা প্রতিবদেনে এ তথ্য নিশ্চিত করেছে।

তথ্য মতে, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১৩টি ল্যাবে ২ হাজার ৭০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৮৪ জন নগরীর ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, নগরীর ভাসমান ও ছিন্নমূল জনগোষ্ঠীকে আমরা করোনা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসছি। প্রায় ১ লাখ মানুষ জনসন অ্যান্ড জনমনের ভ্যাকসিন পাবে। আশা করছি সামনে সংক্রমণের মাত্রা আরও কমে আসবে।

 

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনরোগী ধরা পড়ে। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্তের সংখ্যায় প্রথম কারো মৃত্যু হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে ১ লাখ ২৫ হাজার ৯০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের বাসিন্দা। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৮ জনের।

এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১৯ জন।এর মধ্যে মহানগরে ৮৫ জনএবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ছিলেন ৩৪ জন। আক্রান্তের বিবেচনায় সংক্রমেণের হার ছিল ৪ দশমিক ৭৪ শতাংশ।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর