chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় আর নেই

বিনোদন ডেস্ক : উপমহাদেশের বিশিষ্ট সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় আর নেই। হাসপাতাল সূত্রে খবর, হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন দুই বাংলার সংগীত জগতের এই উজ্জ্বল নক্ষত্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

এর আগে, গত ২৬ জানুয়ারি সন্ধ্যা থেকেই অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। পরেরদিন তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা যায়, ফুসফুসে সংক্রমণ হয়েছিল তার। এর দুদিন আগেই পদ্মশ্রী পুরস্কার প্রত্যাখ্যান করেছিলেন তিনি। শিল্পীর পরিবার সূত্রে জানা গেছে, গত বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে টয়লেটে পড়ে গিয়ে চোট পেলে বেশ অসুস্থ হয়ে পড়েন কিংবদন্তি এ শিল্পী।

সেই সাথে যোগ হয়েছিল শ্বাসকষ্টজনিত সমস্যাও। চিকিৎসকরা জানিয়েছেন, তার দুটি ফুসফুসেই সংক্রমণ দেখা দিয়েছিল।

প্রসঙ্গত, বাংলা সঙ্গীতজগতের উল্লেখযোগ্য নাম সন্ধ্যা মুখোপাধ্যায়। ১২ বছর বয়স থেকে গান গেয়েছেন তিনি। সঙ্গীতের পেছনে উৎসর্গ করেছেন জীবনের ৭৫টি বছর।

হেমন্ত মুখোপাধ্যায় এবং তার জুটি বহু বছর বাঙালির মন জুড়ে ছিল। এক সময় মহানায়িকা সুচিত্রা সেনের কণ্ঠ হয়ে উঠেছিলেন তিনি।

২০১১ সালে সন্ধ্যা মুখোপাধ্যায়কে ‘বঙ্গ বিভূষণ’ সম্মানে সম্মানিত করে পশ্চিমবঙ্গ সরকার। ১৯৭০ সালে ‘নিশিপদ্ম’ এবং ‘জয় জয়ন্তী’ ছবিতে গানের জন্য জাতীয় পুরস্কারও পান তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর