chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মোজায় পেঁয়াজ নিয়ে ঘুমালে শরীরে যা হয়

ডেস্ক নিউজ:এই উপাদানটি সবার রান্নাঘরেই থাকে ।আমরা সবাই জানি পেঁয়াজ খাবারের স্বাদ বাড়ানো থেকে শুরু করে চুলের যত্নেও ব্যবহৃত হয়।আসুন জেনে নিই মোজায় পেঁয়াজ নিয়ে ঘুমালে শরীরে কি হয়।

প্রাচীনকাল থেকেই চীনে পেঁয়াজ বিভিন্ন রোগের দাওয়াই হিসেবে কাজ করে।

পদ্ধতি

প্রথমে পেঁয়াজ অর্ধেক করে কেটে নিন। । এরপর ঘুমাতে যাওয়ার আগে পায়ের তালুতে পেঁয়াজের টুকরো রেখে মোজা পরুন। সকালে উঠে মোজা খুলে পেঁয়াজের টুকরোটি ফেলে দিন।

১.এই পদ্ধতির মাধ্যমে আপনি পুরো শরীরকে টক্সিনমুক্ত বা বিষমুক্ত করতে পারবেন। এর ফলে শরীর হবে পরিষ্কার। পেঁয়াজের টুকরো শরীর থেকে ব্যাকটেরিয়া ও জীবাণুগুলোকে চুষে নেবে।

পায়ের ত্বক খুব পাতলা হওয়ায় ভালো ব্যাকটেরিয়া ও রাসায়নিকগুলো রক্তে দ্রুত শোষিত হয়। ফলে শরীর থেকে ক্ষতিকর ব্যাকটেরিয়া পেঁয়াজ শুষে নেবে ও ভালো ব্যাকটেরিয়াগুলো শরীর শোষণ করবে।

২.শীতের রাতে শরীরে গরম রাখা বেশ মুশকিল। যদি আপনি ঘুমাতে যাওয়ার আগে পায়ের তালুতে এক টুকরো পেঁয়াজ রেখে মোজা পরেন, তাহলে শরীর দ্রুত গরম হবে। তবে এই কৌশলের মাধ্যমে শরীরে উপকার পেতে অবশ্যই রাসায়নিকমুক্ত অর্গ্যানিক পেঁয়াজ ব্যবহার করতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হোমিওপ্যাথিক ডা. লরেন ফেডার পেঁয়াজের এই ওষুধি কার্যকারিতা নিশ্চিত করেছেন। এই উপায়ে মোজার ভেতরে পেঁয়াজ রেখে ঘুমালে শরীর বিষমুক্ত হওয়ার পাশাপাশি সর্দি, মূত্রাশয় সংক্রমণ, কান ও দাঁতের ব্যথা থেকে স্বস্তি মেলে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর