chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইউনিট সম্মেলনের অভিযোগ সুনির্দিষ্ট নয়: নাছির

নিজস্ব প্রতিবেদক: তৃণমূলের সম্মেলনে ওঠা বিভিন্ন অভিযোগ কাল্পনিক ও উড়ন্ত বলে দাবি করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এর আগে রিভিউ কমিটিতে অভিযোগের বিষয়ে কেউ সুনির্দিষ্টভাবে বলতে পারেনি। এখানে রাজাকার, আলবদর, জামায়াত-বিএনপি ঢুকেছে বললে হবে না। সুনির্দিষ্ট করে অভিযুক্ত ব্যক্তিটির নাম বলতে হবে। এখানে অনেকেই অভিযোগ করছে , কিন্তু লিখিতভাবে কেউ সেই অভিযোগ দিচ্ছে না। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ঢাকায় পাঠানোরও  নির্দেশ দেন তিনি।

 

বুধবার (২৬ জানুয়ারি) রাতে নগরীর দামপাড়া মরহুম জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে রিভিউ কমিটির দ্বিতীয় মতবিনিময় সভা শেষে নাছির এসব কথা বলেন।

এ নিয়ে তৃণমূলে ওঠা বিভিন্ন অভিযোগ বিষেয়ে ‘রিভিউ কমিটি’ দ্বিতীয় বারের মতো সভায় বসে। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) নগর আওয়ামী লীগের সহসভাপতি ও সিডিএর চেয়ারম্যান জহিরুল আলম দোভাসের বাসায় রিভিউ কমিটির বসার কথা রয়েছে। দ্বিতীয় সভায় নগরীর ১৫ টি ওয়ার্ডের পর্যায়ের  আহ্বায়কদের নাম তৃণমূলদের জানানো হয়েছে। বাকি ২১ টি ওয়ার্ডের কার্যক্রমক তদারকি করা হবে। যথারীতি ইউনিট সম্মেলন চলমান থাকবে।

নাছির বলেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী দলের সাধারণ সম্পাদক চিঠি দিয়ে আমাদেরকে থানা পর্যায়ে দলকে সাংগঠনিভাবে শক্তিশালী, গতিশীল  করতে নির্দেশ দিয়েছেন। গত ১৬ জানুয়ারি ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সভা অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভিন্ন আঙ্গিকে এই কাজটি করে যাচ্ছে। কিছু আপত্তি এসেছিল রিভিউ কমিটি সে বিষয়ে আলোচনা হয়েছে। সেগুলো পর্যলোচনা করা হচ্ছে।

রিভিউ কমিটির দ্বিতীয় সভায় মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর