chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মালয়েশিয়াকে হারিয়ে বাংলাদেশ নারী দলের শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক: কমনওয়েলথ গেমস নারী ক্রিকেট প্রতিযোগিতার বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে সহজে হারিয়ে প্রতিযোগিতায় শুভ সূচনা করলো বাংলাদেশ। এই ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে টাইগ্রেসরা।

কুয়ালালামপুরের কিনরারা অ্যাকাডেমি ওভালে টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে প্রথমে ব্যাট করা মালয়েশিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ৪৯ রান তুলতে পারে। জবাবে ৮ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার শামীমা সুলতানা ও মুরশিদা খানের ব্যাটেই মূলত জয়ের সুবাস পাওয়া গেছে। শামীমা ১৯ বলে ২৮ ও মুরশিদা ১৬ বলে ১৪ রান করে বিদায় নেন। অধিনায়ক নিগার সুলতানা ৩ ও ফারজানা হক ৭ রানে অপরাজিত থাকেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপে খেই হারিয়ে ফেলে মালয়েশিয়ান নারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ১২ করে রিতু মনির বলে আউট হন উইনিফ্রেড দুরাইসিগাম। মাস ইলয়াসার ব্যাট থেকে আসে ১১ রান। দলের হয়ে এছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট পাওয়া রুমানা আহমেদ ম্যাচ সেরা হন। সুরাইয়া আজমিনও দুটি উইকেট লাভ করেন। এছাড়া সালমা খাতুন, নাহিদা আকতার, রিতু মনি একটি করে উইকেট নেন।

আগামী ১৯ জানুয়ারি কেনিয়া নারীদের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর