chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বর্ণের দাম কমে ভরি ৭৩ হাজারে

ksrm

ডেস্ক নিউজ: দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে কমলো ১ হাজার ১৬৬ টাকা।

বুধবার (১৫ ডিসেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৭৩ হাজার ১৩৩ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের ভরি ৬১২৩৬ ও সনাতন সোনার দাম প্রতি ভরি ৫০ হাজার ৯১৩ টাকা।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ১৩৩ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭৪ হাজার ৩০০ টাকা। ভরিতে দাম কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৯৮৪ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭১ হাজার ১৫০ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬১ হাজার ২৩৬ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬২ হাজার ৪০২ টাকা। ভরিতে দাম কমানো হয়েছে ১ হাজার ১৬৬ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৯১৩ টাকা। মঙ্গলবার পর্যন্ত সনাতন পদ্ধতির হিসাবে প্রতি ভরির দাম ছিল ৫২ হাজার ৭৯ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক দোলন বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হয়েছে।

জেএইচ/চখ

 

এই বিভাগের আরও খবর
Loading...