chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অপহরণচক্রের হাতে জিম্মি অতঃপর ৩ লাখ টাকায় মুক্তি

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ড বাস স্ট্যান্ড থেকে ফেনী যাওয়ার উদ্দ্যেশে যাত্রীবাহী একটি মাইক্রোবাসে উঠে অপহরণকারী চক্রের হাতে জিম্মি হয়ে পড়েন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সিএ (গোপনীয় সহকারী) তেজেন্দ্র কুমার দেবনাথ।

জানা যায়, বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যাত্রীবেশে ওই মাইক্রোবাসে উঠে মুক্তিপণ আদায়ের লক্ষ্যে সরকারি এ কর্মকর্তাকে জিম্মি করে দুস্কৃতিকারীরা।

চলন্ত গাড়িতেই তাকে বেঁধে বেধরক মারধর করতে থাকে এবং তার কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। এত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে পরবর্তীতে তিন লাখ টাকা মুক্তিপণে তাকে ছেড়ে দেওয়ার আশ্বাস দেন অপহরণকারীরা।

এদিকে মারধরের যন্ত্রণা সহ্য করতে না পেরে বাধ্য হয়ে তেজেন্দ্র কুমার তার স্ত্রীকে ফোন করে কয়েকটি বিকাশ নাম্বারে তিন লাখ টাকা পাঠানোর অনুরোধ করেন।

এতে তার স্ত্রী ও ভাই বিভিন্ন আত্মীয়স্বজনের কাছে টাকা ধার চেয়ে অপহরণকারীদের দেওয়া ০১৮৮৩৫৫৮২২১ নম্বরে ৫০ হাজার টাকা, ০১৮৮৭৪৬৬০৯৭ নম্বরে ১ লাখ ২৫ হাজার টাকা, ০১৭৬৬২৩৬৮৪২ নম্বরে ৫০ হাজার টাকা, ০১৯৯৮৬০৫০৯৭ নম্বরে ৫০ হাজার টাকা এবং ০১৩১৭১৯০৬৯৭ নম্বরে ২৫ হাজার টাকা দেন।

টাকা পাওয়ার পর রাত ১০টার দিকে চোখে মরিচের গুঁড়া দিয়ে ফেনীর লালপোল এলাকায় মাইক্রোবাস থেকে ধাক্কা দিয়ে ফেলে পালিয়ে যায় দুস্কৃতিকারীরা।

পরের দিন শুক্রবার দুপুরে সীতাকুণ্ড উপজেলা কর্মকর্তার কাছে ঠিক এভাবেই পুরো ঘটনার বর্ণনা করেন তেজেন্দ্র কুমার দেবনাথ। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

তিনি বলেন, অপহরণকারী চক্রের সদস্যদের সাথে ধস্তাধস্তি ও তাদের মারধরের আঘাতে বর্তমানে তেজেন্দ্র কুমার দেবনাথ অসুস্থ। তিনি একটু সুস্থ হয়ে উঠলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড মডেল থানা পুলিশের সহযোগীতা নেওয়া হবে।

এদিকে শুক্রবার দুপুর পর্যন্ত এ বিষয়ে অবগত নয় জানিয়ে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেছেন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর