chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই’

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই বলে দাবি করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ডা. বিপ্লব গাঙ্গুলি।

রোববার (১৪ নভেম্বর) সকালে নগরের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডা. বিপ্লব গাঙ্গুলি জানান, প্রশ্ন ফাঁস থেকে শুরু করে কোনো ধরনের অপ্রত্যাশিত ঘটনার সুযোগ নেই। প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে নতুন কেন্দ্রগুলোতে শিক্ষা কর্মকর্তাদের সমন্বয়ে দশটি স্পেশাল ভিজিলেন্স টিম কাজ করছে। এর পাশাপাশি একশো জেনারেল টিম কাজ করে যাচ্ছে। দূর দূরান্ত থেকে শুরু করে টেকনাফ, উখিয়া, কক্মবাজার, লামা এসব কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের ক্ষতি না হতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে শিক্ষকদের নির্দেশনা দেওয়া আছে। এর পাশাপাশি অভিভাবকদের কেন্দ্রের সামনে ভিড় না করতে অনুরোধ জানান তিনি।

এর আগে পদার্থবিদ্যা পরীক্ষার মধ্যে দিয়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কেন্দ্রে প্রবেশের পূর্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা হলে প্রবেশ করেন। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবার ১ হাজার ৭৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ৬১ হাজার ১২২ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে। গত বছরের তুলনায় এবার বেড়েছে ১৭ হাজার ৩২ জন শিক্ষার্থী।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর