chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নারীর ক্ষমতায়নে মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব

নিজস্ব প্রতিবেদক: নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করা সম্ভব বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মহিলা আ. বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, শেখ হাসিনা ও আ. লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন নিশ্চিত হয়েছে। নারীর ক্ষমতায়নে জনগণের ক্ষমতায়ন সম্ভব। কারণ দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে।

আওয়ামী লীগের এই যুগ্মসাধারণ সম্পাদক বলেন, নারী উন্নয়নের জন্য কেউ কিছু করেনি। বিএনপি ও খালেদা জিয়াও কোনো কাজ করেনি। উনারা শুধু নিজের উন্নয়নের জন্য করেছে। আজ থেকে ১৫ ও ২০ বছর আগে কেউ ভাবেনি একজন মহিলা ডিসি-এসপি হবেন। কিন্তু আজকে বাংলাদেশের অনেক ইউএনও হচ্ছে নারী, অনেক জেলার ডিসিও নারী। অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে।

উপজেলা মহিলা আ. লীগের সভানেত্রী পলাশী মুৎসুদ্দির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিলুফার আকতারের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খাঁন এমপি।
উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আ. লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক বাসন্তি প্রভা পালিত।

এছাড়া অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আ. লীগ নেতা উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, জহির আহমেদ চৌধুরী, মেয়র শাহজাহান সিকদার, নজরুল ইসলাম তালুকদার, ইদ্রিছ আজগর, আকতার হোসেন খাঁন, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দা রিফাত আকতার নিশু, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রেহেনা আকতার প্রমুখ।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর