chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ৬ মৃত্যুর দিনে শনাক্ত ২৯৪

মৃত্যুশূণ্য ৬ বিভাগ

চট্টলা ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। কমেছে শনাক্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে।

যা আগের দিন ছিল ৭ জন। দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪৭ জনে। নতুন করে যে ৬ জন মারা গেছেন তার মধ্যে ঢাকায় ৪ ও চট্টগ্রামে ২ জন। বাকি বিভাগগুলোতে কোনো মৃত্যু নেই।

এ ছাড়া একই সময়ে ২৯৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। আগের দিন নতুন রোগী শনাক্তের সংখ্যা ছিল ৩০৬ জন। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জনে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৫৩৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ১ হাজার ৫৯৩ টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৬ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩ জন, নারী ৩ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৩০ জন, নারী ১০ হাজার ১৭ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৪ দশমিক ০৩ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৫ দশমিক ৯৭ শতাংশ।

জেএই্চ/চখ

এই বিভাগের আরও খবর