chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেলিমেডিসিন সেবায় প্রথম স্থানে আনোয়ারা হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য কমপ্লেক্সে টেলিমেডিসিন সেবায় প্রথম স্থান অর্জন করেছে আনোয়ারা উপজেলা। আজ মঙ্গলবার স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এই তথ্য জানানো হয়। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, টেলিমেডিসিন সেবার মধ্যে আনোয়ারা হাসপাতালে চারটি রোগের বিশেষজ্ঞ আছেন। হৃদরোগ, মেডিসিন, গাইনী ও শিশু রোগের এসব বিশেষজ্ঞরা নিয়মিতই রোগী দেখেন।

এই চারটি সেবার বাইরে যে রোগীগুলো আসে তাদেরকে টেলিমেডিসিনের মাধ্যমে অন্যান্য হাসপাতালের বিশেষজ্ঞদের কাছ থেকে সেবা নিয়ে সেবা দেওয়া হচ্ছে। আবার যে হাসপাতালে বিশেষজ্ঞ নেই তারা আমাদের হাসপাতালে যে বিশেষজ্ঞ আছে তাদের থেকে সেবা নেয়। সেই হিসাবে প্রতি সপ্তাহে মঙ্গলবার টেলিমেডিসিন সেবা আদান প্রদান করা হয়। এই সপ্তাহে টেলিমেডিসিন সেবায় সারা দেশের মধ্যে আনোয়ারা হাসপাতাল প্রথম স্থান অর্জন করেছে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দীন জানান, প্রথম বারের মতো সারা দেশে টেলিমেডিসিন সেবায় শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য সেবার এই মানোন্নয়নের মূলে রয়েছে চট্টগ্রাম বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ও সিভিল সার্জন স্যারের সুযোগ্য নির্দেশনা, মন্ত্রী মহোদয় ও উপজেলা চেয়ারম্যানের সর্বাত্বক সহযোগীতা এবং চিকিৎসক, নার্স, এসএসিএমও, সিএইচসিপি, স্বাস্থ্য সহকারী পরিসংখ্যানবিদসহ সকল স্তরের কর্মীদের কর্ম প্রেরণা।

তিনি স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য এবং স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা কর্মচারীদের সমন্বয়ে গঠিত চিকিৎসক দল এক যুগে কাজ করে যাচ্ছে বলে জানান।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধূরী এ অর্জনে হাসপাতালে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, আগামীতেও এ সাফল্য ধরে রাখার পাশাপাশি এলাকা বাসীকে সাধ্যমতো উন্নত চিকিৎসা সেবা প্রদান করার জন্য তিনি তাগিদ দেন।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর