chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সোনার দাম ভরিতে ১৫১৬ টাকা কমল

ডেস্ক নিউজ: প্র‌তি ভরিতে এক হাজার ৫১৬ টাকা ক‌মি‌য়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে দেশের বাজারে সোনার দাম কমল। কাল শুক্রবার (১ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর হবে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে সোনার দাম কমলেও রুপার দাম আগের মতোই থাকছে।

বাজুস জা‌নি‌য়ে‌ছে, করোনাকালীন বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণে মধ্যেও আন্তর্জাতিক স্বর্ণ বাজারে দাম কিছুটা নিম্নমুূখী। তাই দেশীয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে বাজুস- এর সিদ্ধান্ত মতে ১ অক্টোবর (শুক্রবার) থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরি (১১.৬৬৪ গ্রাম) প্রতি ১৫১৬ টাকা কমানো হলো, তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয় সিলমোহরকৃত ২২ ক্যারেটের সোনা প্রতি গ্রামের দাম ৬ হাজার ৩০০ টাকা, ২১ ক্যারেট সোনার দাম ৬ হাজার ৩০ টাকা, ১৮ ক্যারেট সোনা ৫ হাজার ২৮০ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি গ্রাম সোনার দাম ৪ হাজার ৩শ ৯৫ টাকা।

সিলমোহরকৃত ২২ ক্যারেটের রুপোর দাম ১৩০ টাকা, ২১ ক্যারেট রুপোর দাম ১৩০ টাকা, ১৮ ক্যারেট রুপোর দাম ১০৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি গ্রাম রুপোর দাম ৮০ টাকা।

এর আগে, ২২ আগস্ট থেকে সোনার দাম ১৫১৬ টাকা বাড়ানো হয়েছিল। তার আগে গত ২০ জুন ভরিতে স্বর্ণের দাম সর্বোচ্চ এক হাজার ৫১৬ টাকা কমানো হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর