chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় একদিনে মৃত্যু কমে ৩৫

ডেস্ক নিউজ: সারাদেশে মহামারি করোনা ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৫ জনের মৃত্যু হয়েছে ভাইরাসটিতে। আগের দিন এ সংখ্যা ছিল ৩৮।

এর আগে বৃহস্পতিবার ৫১, বুধবার ৫১, মঙ্গলবার ৩৫, সোমবার ৪১ ও রবিবার ৫১ জনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ১ শ ৮২ জনে।

তাছাড়া গত ২৪ ঘন্টায় ১ হাজার ১ শ ৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল এক হাজার ৯শ ৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪১ হাজার ৩০০ জনে।

আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনা আক্রান্ত রোগীদের মধ্য থেকে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬শ ৪৫ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৪ লাখ ৯৮ হাজার ৬শ ৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ০৫ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৬ দশমিক ৩৭ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ। করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

২৪ ঘন্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে সর্ব্বোচ্চ মৃত্যুর হিসেবে প্রথমেই রয়েছে ঢাকা বিভাগ। এ বিভাগে মারা গেছে ১৯ জন।

এরপরেই চট্টগ্রাম বিভাগের ৬ জন, রাজশাহী বিভাগের ৩ জন, খুলনা বিভাগের ৩ জন, সিলেট বিভাগের ২ জন এবং রংপুর বিভাগ ও বরিশাল বিভাগের ১ জন করে মৃত্যুবরণ করেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহীন ছিল ময়মনসিংহ বিভাগ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর