chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে একদিনে মৃত্যু ফের অর্ধশতক পার, শনাক্ত ৩০৫০

ডেস্ক নিউজ: দেশে আবারো লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। মৃত্যুও বেড়েছে। ৩৫ দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রথমবার করোনায় মৃত্যু ৫০-এর ঘর ছাড়িয়েছে। নতুন করে মারা গেছেন ৫৪ জন।

শুধু মৃত্যুতে নয়, দেড় মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে বিগত ২৪ ঘন্টায়। এসময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৫০ জন। গত ২৭ এপ্রিলের পর এই প্রথম সংক্রমণ শনাক্ত হলো তিন হাজারের বেশি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন।

সোমবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের চিফ ডা. মো. ইউনুসের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য ৫১২টি ল্যাবে ২১ হাজার ৯১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৬০২টি।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫০ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৮০ শতাংশ। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জনে।

গত ২৪ ঘন্টায় মারা গেছে ৫৪ জন। মারা যাওয়াদের মধ্যে ৩৯ জন পুরুষ এবং ১৫ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৪ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ১৭২ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৪৭৭ জন এবং নারী ৩ হাজার ৬৯৫ জন।

মারা যাওয়া ৫৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ১৩, খুলনায় ৭, বরিশালে ১, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৪, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৫, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

এর আগে গতকাল রবিবার (১৩ জুন) দেশে করোনায় ৪৭ জনের মৃত্যুর খবর দিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া ওইদিন নতুন করে আরো ২ হাজার ৪৩৬ জন সংক্রমিত হওয়ার খবর জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর