chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে রোজিনা ইসলাম

ডেস্ক নিউজ: বিকেলে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হওয়ার পর প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হাসপাতালে নেওয়া হয়েছে।

আজ রবিবার (২৩ মে) ৬টা ২৫ মিনিটের দিকে তাকে হুইল চেয়ারে বসিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসার জন্য নেওয়া হয়।

শারীরিক সমস্যার কারণে তাকে হাসপাতালে আনা হয়েছে বলে জানিয়েছেন তার স্বামী মনিরুল ইসলাম মিঠু। স্বামী ছাড়াও রোজিনা ইসলামের মেয়ে আলভিনা ইসলাম (৯) তার সঙ্গে ভেতরে প্রবেশ করেছেন।

এর আগে বিকেল ৪টা ১২ মিনিটে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। এরপর বাসায় না নিয়ে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত নেয় পরিবার।

দুটি শর্তে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন রোজিনা ইসলাম। বৃহস্পতিবার ভার্চুয়াল আদালতে শুনানি শেষে রোববার (২৩ মে) তাকে জামিন দেন আদালত। এরপর জামিন আদেশ কাশিমপুর কারাগারে পৌছালে বেলা সোয়া ৪টার দিকে তাকে কারাগার থেকে মুক্ত করে দেয়া হয়।

প্রসঙ্গত, গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে পাঁচ ঘণ্টারও বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় নেওয়া হয়।

ওই রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরদিন সকালে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে তোলা হয়। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

বৃহস্পতিবার (২০ মে) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর ভার্চ্যুয়াল আদালতে জামিন আবেদনের উপর শুনানি শেষে আদেশের জন্য এই দিন ধার্য করেছিলেন।

চখ/আরএস/এমআই

এই বিভাগের আরও খবর