chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিভেদ ভুলে সিইউজের নতুন কমিটি সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করবে

নব-নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নব-নির্বাচিত কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। রোববার (২ ফেব্রুয়ারি) বিকেলে সিইউজে কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সহসভাপতি ও নব-নির্বাচিত কমিটির সভাপতি মোহাম্মদ আলী। তিনি নতুন কমিটির সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেন।

অনুষ্ঠানে নতুন কমিটির সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, নবনির্বাচিত কমিটির সহসভাপতি অনিন্দ্য টিটো, বিদায়ী কমিটি ও নব-নির্বাচিত কমিটির যুগ্ম-সম্পাদক সবুর শুভ, বিদায়ী কমিটি ও নব-নির্বাচিত কমিটির সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, বিদায়ী কমিটি ও নব-নির্বাচিত কমিটির অর্থ সম্পাদক কাশেম শাহ, বিদায়ী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নতুন কমিটির প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল, নতুন কমিটির নির্বাহী সদস্য মহরম হোসাইন, দৈনিক আজাদী ইউনিটের প্রধান খোরশেদ আলম, দৈনিক পূর্বকোণের ইউনিট প্রধান মিহরাজ রায়হান, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের ইউনিট প্রধান স. ম. ইব্রাহিম, দৈনিক সাঙ্গু ইউনিটের প্রধান বিশু রায় চৌধুরী, টিভি ইউনিটের ডেপুটি প্রধান মাসুদুল হকসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিদায়ী কমিটির নেতারা সব ধরনের বিভেদ ভুলে নতুন কমিটিকে সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

নতুন কমিটির সভাপতি মোহাম্মদ আলী তার বক্তব্যে বলেন, ‘কে জয়ী হয়েছে, কে পরাজয় হয়েছে তা মূখ্য নয়। সাংবাদিকদের যে কোন আন্দোলন সংগ্রামে সকলকে নিয়ে সামনে এগিয়ে যাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।’

নতুন কমিটির সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, ‘নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন, টেলিভিশন সাংবাদিকদের ওয়েজ বোর্ডের আওতায় নিয়ে আসা এখন সাংবাদিক সংগঠনগুলোর গুরুত্বপূর্ণ দায়িত্ব। এ দায়িত্ব পালনের পাশাপাশি আগামীতে সাংবাদিকদের সকল সংকট সমাধানে ঐক্যবদ্ধ জোরদার আন্দোলন নিশ্চিত করা হবে।’

এই বিভাগের আরও খবর