chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগুনে পুড়েছে বসতি/ গাছতলায় ৮ পরিবারের ৪০ সদস্য

নিজস্ব প্রতিবেদক: মিরসরাইয়ে মাত্র ১২ ঘন্টার ব্যবধানে পৃথক দুটি অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়েছে ৮টি বসতঘর। পরনের কাপড় ছাড়া বাকি সবকিছুই আগুনে ভস্মীভূত ৮ পরিবারের ৪০ সদস্যের। বর্তমানে তাদের ঠাঁই হয়েছে গাছতলায়

তবে স্থানীয়রা সাহায্যের হাত বাড়িয়ে দিলেও প্রয়োজনের তুলনায় তা অতি নগন্য। পৃথক দুটি অগ্নিকান্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ লক্ষ টাকা বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (১৫ মার্চ) রাত ১টায় উপজেলার মায়ানী ইউনিয়নের ২নং ওয়ার্ড মনু ভুঁইয়া পাড়া গ্রামের ছেরু হাফেজ বাড়িতে প্রথম অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৬ পরিবারের ৬টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ওই বাড়ির সৈয়দুল হকের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে স্থানীয়রা প্রাথমিকভাবে ধারণা করছেন। এ ঘটনায় ৬ পরিবারের নগদ টাকা ও মূল্যবান আসবাপত্রসহ প্রায় ১৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা হলেন শাহ আলম, রবিন, মো. নুরুল ইসলাম, মো. সাদ্দাম, মো. নিজাম, সৈয়দুল হক।

একইদিন মাত্র ১২ ঘন্টার ব্যবধানে দুপুর ১টায় উপজেলার হাদিফকির হাট গাছ বাড়িয়া এলাকার গোল বক্স সওদাগর বাড়িতে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো ২টি বসতঘর আগুনে ভস্মীভূত হয়। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬ লক্ষ টাকা। ক্ষতিগ্রস্তরা হলেন, জাকির হোসেন ও তার চাচাত ভাই কামাল হোসেন। এখানে অগ্নিকান্ডের সূত্রপাত নিশ্চিত করা যায়নি।

মিরসরাই ফায়ার সার্ভিস এর ষ্টেশন অফিসার ইমাম হোসেন পাটোয়ারি জানান, হাদি ফকির হাটের অগ্নিকান্ডের ঘটনায় আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ফলে পাশের অন্য একটি বসতি পুড়ে যাওয়া থেকে রক্ষা পায়।

কিন্তু মায়ানির ঘটনা গভীর রাতে হওয়ার কারণে এবং দূরত্ব বেশি হওয়ায় সময় মতো পৌঁছাতে পারেনি আমাদের কর্মীরা। তাছাড়া অগ্নিকান্ডের খবর সময় মতো পাইনি আমরা। আমাদের কর্মীরা পৌঁছতে যে সময় লেগেছে ততোক্ষণে পুরো বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, সরকারিভাবে আমরা প্রথম ৬ পরিবারের জন্য নগদ ৫ হাজার টাকা ও সামান্য ত্রাণের ব্যাবস্থা করেছি।

এ ছাড়া অন্য দুই পরিবারের জন্যও একই সাহায্য পাঠানো হবে বলে তিনি জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর