chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে বাড়ল করোনায় মৃত্যু-আক্রান্ত

ডেস্ক নিউজ : দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।

রবিবার (৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত মোট ৪১ লাখ ৪৬ হাজার ২০৫ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩১ লাখ ৮৪ হাজার ৬৩৪টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ৬১ হাজার ৫৭১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ২ জন। গতকাল ১০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৪৬২ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮২২ জন। গতকালের চেয়ে আজ ২১৫ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৩ হাজার ৩ জন।

বিজ্ঞপ্তিতে জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৫৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৮৩৪ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২২০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ১৪০টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৯টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৯২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৮২ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ১০টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর