chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কমনওয়েলথের সেরা তিন নারী নেতার একজন হয়েছেন শেখ হাসিনা

ডেস্ক নিউজ: কমনওয়েলথের আওতায় ৫৪টি দেশের সরকার প্রধানদের মধ্যে সবচেয়ে অনুপ্রেরণাদায়ী তিন নারী নেতার একজন নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মূলত করোনা মহামারির মধ্যে বলিষ্ঠ নেতৃত্বগুণ দেখানোয় এই স্বীকৃতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে লন্ডনের বাংলাদেশ হাইকমিশন।

আসন্ন নারী দিবস উপলক্ষে ৪ মার্চ এক বিশেষ ঘোষণায় তিন দেশের সরকারপ্রধানকে করোনাকালে ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণাদায়ী’ হিসেবে উল্লেখ করেছেন কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি।

কমনওয়েলথ মহাসচিব বলেন, করোনাকালে অনেক নারী এবং মেয়ের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছি আমি। বিভিন্ন দেশের নারী সরকারপ্রধানরাও আমাকে অনুপ্রাণিত করেছে। তারপরও আমাদের কমনওয়েলথের তিনজন বিস্ময়কর নেতার নাম বলতে চাই- নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন, বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাকালে এই তিন নেতা  যার যার দেশে নিজ নিজ ভূমিকায় অসাধারণ দক্ষতার সাথে ভূমিকা রেখেছেন  বলেও উল্লেখ করেন কমনওয়েলথ মহাসচিব।

পেট্রেসিয়া বলেন,  অন্যান্য অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে এমন একটি বিশ্বের আশা দিয়েছেন, যা নারী-পুরুষদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ তৈরি করবে পুরোবিশ্বে এবং আমাদের সার্বজনীন মঙ্গলের জন্য কাজ করবে।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর