chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচনী প্রচারণার অংশ নিতে কলকাতা যাচ্ছেন মোদী

ডেস্ক নিউজ : আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারের অংশ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আজ সোমবার কলকাতা পৌছেছেন। প্রচারণার পাশাপাশি দক্ষিণেশ্বরের সম্প্রসারিত মেট্রোরেলের উদ্বোধনের কথা রয়েছে।

আগামী এপ্রিলে পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন শুরু হওয়ার কথা রয়েছে। প্রচারণার অংশ হিসেবে আসামের লখিমপুরে যাওয়ার মকথা রয়েছে মোদীর। প্রচারণা শেষে বিকেলে তাঁর কলকাতা পৌঁছানোর কথা। এরপর তিনি বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে পশ্চিমবঙ্গের চুঁচুড়া জেলার হুগলীর সাহাগঞ্জের ডানলপের কারখানার ময়দানে যাবেন।

সাহাগঞ্জের ডানলপের কারখানার ময়দানে রাজনৈতিক সভা শেষে মোদী ভার্চ্যুয়ালি নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর মেট্রোরেলের সম্প্রসারিত অংশ উদ্বোধন করবেন।

দমদম স্টেশন থেকে টালিগঞ্জ পর্যন্ত কলকাতার ঐতিহ্যবাহী মেট্রোরেলের যাত্রা শুরু হয়েছিলো। দমদম থেকে নোয়াপাড়া আর টালিগঞ্জ থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত সম্প্রসারিত হয়েছে মেট্রোরেলটি । সেটি নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আরও সম্প্রসারণ করা হয়েছে।

কলকাতায় প্রথমবারের মত মেট্রোরেল চালু হয় ১৯৮৪ সালে। তৎকালীন সময়ে মেট্রোরেলের পরিধি ছিল ধর্মতলা থেকে ভবানীপুর পর্যন্ত, অর্থাৎ ৩ দশিমক ৪ কিলোমিটার। এখন এর পরিধি বেড়ে দাঁড়িয়েছে ২৭ দশমিক ২২ কিলোমিটার।

ইনি/চখ/এএমএস

এই বিভাগের আরও খবর